অনলাইন ডেস্ক ।। পবিত্র হজ পালন শেষে ১৯২টি ফিরতি হজ ফ্লাইটে ৬৯ হাজার ৪৯৯ জন হাজী দেশে ফিরেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৯০টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১০২টি ফিরতি হজ ফ্লাইটে এই হাজীরা দেশে ফিরেছেন বলে আজ হজ অফিস সুত্রে জানা যায়।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বাসসকে বলেন, এ বছর সৌদি আরবে বাংলাদেশের হাজীদের কোন সমস্যা হয়নি। বাংলাদেশের হাজীসহ সকল আলেম-উলামাদের সৌদি কর্তৃপক্ষ বিশেষভাবে সম্মান দিয়েছেন। তাদের সাথে সৌদি হজ কর্তৃপক্ষের সংশ্লিষ্ট লোকজন আলাদা বৈঠক করেছেন। বাংলাদেশের হাজীদের যাতে কোন সমস্যা না হয় তার জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়।

এবছর বাংলাদেশ বিমান ও সৌদিয়া এয়ারলাইন্সের মাধ্যমে মোট ৩৬৫টি হজ ফ্লাইটে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (সরকারি ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরব গিয়েছেন।

গত ১০ আগস্ট পবিত্র হজ পালন শেষে ১৭ আগস্ট থেকে হাজীরা দেশে ফিরতে শুরু করেন। শেষ ফিরতি হজ ফ্লাইট আগামী ১৫ সেপ্টেম্বর। সৌদি আরবে বাংলাদেশের চিকিৎসা কেন্দ্র থেকে ১ লাখ ১৬ হাজার ৩৪৭ জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

এবছর ১৭ জন মহিলাসহ সর্বমোট ১১২ জন হজ যাত্রী সৌদি আরবে ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ১০০জন, মদিনায় ১১জন ও জেদ্দায় ১ জন হজযাত্রী ইন্তেকাল করেন বলে হজ অফিস সুত্রে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here